মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ মে ২০১৯

শিক্ষা-স্বাস্থ্যসহ সেবা খাতে দুর্নীতি প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করতে দুদককে রাষ্ট্রপতির নির্দেশ


প্রকাশন তারিখ : 2019-05-14

শিক্ষা-স্বাস্থ্যসহ সেবা খাতে দুর্নীতি প্রতিরোধে নিয়মিত অভিযান পরিচালনা করতে দুর্নীতি দমন কমিশনকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ।  

গতকাল  দুর্নীতি দমন কমিশন-দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতির কাছে কমিশনের ২০১৮ সালের বার্ষিক প্রতিবেদন পেশ করতে গেলে রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন।

দুদক কমিশনার এ. এফ. এম. আমিনুল ইসলাম এবং ড. মোঃ মোজাম্মেল হক খান এ সময় উপস্থিত ছিলেন।

পরে, রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন ব্রিফিংয়ে জানান, সাক্ষাতকালে দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান দুর্নীতি প্রতিরোধে গৃহীত কমিশনের  কার্যক্রম ও বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন বিষয় সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ কমিশনের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং বলেন, দুর্নীতিবাজরা যাতে কোন ভাবেই ছাড়া না পায় এবং নিরাপরাধ কেউ যাতে অযথা হয়রানির শিকার না হয় সেটা নিশ্চিত করতে হবে।   

রাষ্ট্রপতি বলেন, দুর্নীতি দমন মামলার ক্ষেত্রে সুষ্ঠু ও সঠিক তদন্ত খুবই গুরুত্বপূর্ণ। তাই তদন্ত কর্মকর্তাদের দক্ষতা ও সক্ষমতা বাড়তে কমিশনকে উদ্যোগ নিতে হবে।

দেশের উন্নয়ন ও অগ্রগতি তুলে ধরে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ উন্নয়নের এ ধারাকে অব্যাহত রাখার জন্য সমাজ থেকে দুর্নীতি দূর করার উপর গুরুত্বারোপ করেন।

নতুন প্রজন্ম যাতে দুর্নীতি থেকে দূরে থাকে সেজন্য উদ্বুদ্ধকরণ কর্মসূচি পরিচালনা করারও পরামর্শ দেন রাষ্ট্রপতি।

প্রতিনিধিদল দুর্নীতি দমন কমিশনের কার্যক্রম পরিচালনায় রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।

রাষ্ট্রপতির সচিবগণ এ সময় উপস্থিত ছিলেন।      

##


Share with :

Facebook Facebook